দলের

বৃহস্পতিবার, ২৬ জানুয়ারী, ২০১২

শ্রীবরদীতে ইউপি চেয়ারম্যানের মুক্তির দাবিতে মিছিলে পুলিশ ছাত্রলীগের হামলা টিয়ারসেল নিক্ষেপ ৩ পুলিশসহ আহত অর্ধশতাধিক । গ্রেফতার-৩


শ্রীবরদী নিউজ টুয়েন্টিফোর ডটকম
শ্রীবরদী রানীশিমুল ইউনিয়নের চেয়ারম্যান আবু শাহমা কবিরের মুক্তির দাবিতে মিছিলে পুলিশ ও ছাত্রলীগ কর্মীদের হামলায় মিছিলটি পন্ড হয়ে গেছে। পুলিশ ও ছাত্রলীগ কর্মীদের স্বশস্ত্র হামলায় মহিলা সহ অর্ধশতাধিক আহত হয়েছে। পরে পুলিশ লাঠিচার্জ ও টিয়ারসেল নিক্ষেপ করে ঘটনাস্থাল থেকে ৩ জনকে গ্রেফতার করেছে। আহতদের মধ্যে পুলিশের এসআই রুহুল আমীন (৩০), কনস্টেবল ফকরুজ্জামন (৩৫) ও  কনস্টেবল মনসুর আলী (৩০)ও ছাত্রলীগ কর্মী রিপন শ্রীবরদী হাসপাতালে ভর্তি রয়েছে। বর্তমানে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। ছাত্রলীগ ও পুলিশের গ্রেফতারের ভয়ে আহতরা সহ রানীশিমুল ইউনিয়নের লোকজন শ্রীবরদীতে আসতে পারছে না।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার রাতে শ্রীবরদী উপজেলার রানী শিমূল ইউনিয়নের চেয়ারম্যান আবু শাহমা কবীরকে মালাকুচা গ্রামের এক কিশোরীকে ধর্ষনের চেষ্টা মামলায় পুলিশ গ্রেফতার করে বুধবার আদালতে পাঠায়। এ নিয়ে গতকাল বৃহস্পতিবার রানীশিমুল ইউনিয়নবাসী চেয়ারম্যানের বিরুদ্ধে সাজানো মামলায় গ্রেফতারের প্রতিবাদে ও মুক্তি দাবিতে মিছিল সহকারে শ্রীবরদীতে আসতে থাকে। এ খবরে সকাল থেকেই শ্রীবরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সহ অতিক্তি পুলিশ এবং স্থানীয় ভাড়াটে ছাত্রলীগ কর্মীরা তাতিহাটি আইডিয়াল স্কুলের সামনে স্বশস্ত্র অবস্থান নেয়। মিছিলটি শ্রীবরদী পৌর এলাকার তাতিহাটি পোড়াগড় ব্রিজের ওপরে আসা মাত্র স্থানীয় ছাত্রলীগ ক্যাডার ও পুলিশ হামালা চালায়। এসময় পুলিশ, ছাত্রলীগ ক্যাডারদের সাথে মিছিলকারীদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংর্ঘষ বেধে যায়। মিছিলে থাকা মহিলারা বিবস্ত্র হয়ে ছুটে পালাতে থাকে। এ সময় মিছিলে অংশগ্রহনকারী মহিলাসহ অর্ধশতাধিক আহত হয়। ঘটনাস্থল থেকে পুলিশ রানীশিমুল ইউপি সদস্য তারা মিয়া, ছামিউল হক ও আছর উদ্দিন নামে ৩ জনকে গ্রেফতার করেছে। বর্তমানে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। তবে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। স্থানীয় এলাকাবাসীরা জানায়, প্রতিবাদ জানানোর অধিকার সবারই আছে। দেশের আইন শৃংখলা পরিপন্থী হলে পুলিশ ব্যবস্থা নেবে। কিন্তু পুলিশ ছাত্রলীগকে দিয়ে হামলা করানোয় তারা পুলিশের বিচার দাবি করেছে।

শ্রীবরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাছিনুর রহমান জানান, বুধবার রানী শিমূল ইউনিয়নের চেয়ারম্যান আবু শামা কবীর ধর্ষন চেষ্টা মামলায় গ্রেফতার হওয়ায়র প্রতিবাদে ওই চেয়াম্যানের সমর্থকরা আজ বেলা ১২ টার দিকে দেশীয় ধারালো অস্ত্রসস্ত্র নিয়ে মিছিল সহকারে শ্রীবর্দী শহরের তাতিহাটি এলাকায় এলে স্থানীয় এলাকাবাসী আতংকিত হয়ে তাদের প্রতিরোধ করে। এসময় শহরবাসীর সাথে গ্রামবাসীর সংর্ঘষ বেধে যায়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রনে ১ রাউন্ড টিয়ারসেল এবং লাঠি চার্জ করলে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। সেইসাথে ঘটনাস্থল থেকে ৩ জনকে গ্রেপতার হয়েছে। এলাকায় বর্তমানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে এবং পরিস্থিতিও নিয়ন্ত্রনে আছে বলে ওসি জানান। তবে মিছিলে ছাত্রলীগের হামলার বিষয়টি তিনি অস্বীকার করেন। 

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন