দলের

শুক্রবার, ২০ জানুয়ারী, ২০১২

শ্রীবরদীতে দুই দিনব্যাপী শিশু উৎসব


গণতন্ত্র চলমান সাইকেল
                         কবি আসাদ চৌধুরী






শ্রীবরদী নিউজ টোয়েন্টি ফর ডটকম


সাইকেলের সামনের চাকা সরকারি দল আর পেছনের চাকা বিরোধী দল। এটি একটি গণতন্ত্রের মত। দুই চাকার সমন্বয়ে যেমন সাইকেল এগিয়ে যায় সামনের দিকে, গণতন্ত্র ঠিক তেমনই। কিন্তু আমাদের দেশে এই গণতন্ত্র নামের সাইকেলটি ঠিক উল্টো। এখানে সামনের চাকা সচল থাকলে পেছনের চাকা বিকল থাকে। এভাবে কী কোনো সাইকেল চলতে পারে। শিশু কিশোর সংগঠন ফুটতে দাও ফুল এর পক্ষ থেকে বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের শিশু সাহিত্যকদের সম্মাননা পদক অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে কবি আসাদ চৌধুরী এ কথা বলেন। ২০ জানুয়ারি শুক্রবার বিকালে স্থানীয় নবজাগরণ একাডেমি প্রাঙ্গণে দিনব্যাপী শিশু উৎসব অনুষ্টানে শিশু কিশোর উদ্দেশ্যে তিনি বলেন, তোমরা আগামি দিনে দেশের ভবিষৎ। তাই তোমাদের ভাষা আন্দোলন ও মুক্তিযোদ্ধার সঠিক ইতিহাস জানতে হবে। তিনি ভাষা আন্দোলন থেকে শুরু করে মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরে যুদ্ধাপরাধীদের বিচার দাবি করেন।
শিশু উৎসবে বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের অর্ধ শতাধিক শিক্ষার্থীদের মাঝে পুরস্কার ও সনদপত্র প্রদান করা হয়। এ সময় বৃহত্তর ময়মনসিংহের ৭ জন বিশিষ্ট শিশু সাহিত্যককে ‘ফুটতে দাও ফুল সম্মাননা পদক ২০১১’ প্রদান করা হয়। শিশুসাহিত্যে বিশেষ অবদান রাখার জন্য কবি আলম তালুকদার, সাইফুল¬াহ মাহমুদ দুলাল, আনজীর লিটন, জাহাঙ্গীর আলম জাহান, জগলুল হায়দার, লুলু আব্দুর রহমান ও রইস মনরম কে পদক তুলে দেন। অনুষ্টানের সভাপতিত্ব করেন কবি হাদিউল ইসলাম। উপস্থাপনা করেন সংগঠনের সভাপতি তানজিল রিমন ও মনিকা আফরোজ।




উৎসবে আরও উপস্থিত ছিলেন শিক্ষাবিদ ও গবেষক ড. সুধাময় দাস, শিল্পী রণজিৎ নিয়োগী, শেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাকন রেজা, ছড়াকার সিরাজুল ফরিদ, নালিতাবাড়ি প্রেসক্লাবের সভাপতি (যুগান্তর প্রতিনিধি) এমএ হাকাম হীরা, কবি রবিন পারভেজ, গল্পকার রবিন পারভেজ, বকশীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি(যুগান্তর প্রতিনিধি)  সরওয়ার জামান রতন, বকশীগঞ্জ সাহিত্য পরিষদের সভাপতি রজব বকশী, চট্টগ্রাম বিভাগীয় গণগ্রন্থাগারের ইনচার্জ হামিদুর রহমান তুষার,  কবি কামরুজ্জামান আবু, কবি শেখ সুরুজ্জামান, কবি জ্যোতি পোদ্দার, কবি নীহার লিখন, কবি কোহিনূর রুমা প্রমুখ।

1 মন্তব্য(গুলি):

  • বন্ধুঘর says:
    ২১ জানুয়ারী, ২০১২ এ ৩:১৯ PM

    শুভ উদ্যোগটি সফলতার সাথে শেষ হওয়ায় অনেক ভালো লাগলো... নিউজটা পত্রিকায় খুজছিলাম, শেষপর্যন্ত এখানে পেলাম... ধন্যবাদ শ্রীবরদি নিউজ ২৪ ডটকম..

একটি মন্তব্য পোস্ট করুন